সত্যিই কি ৩০ টাকার বিরিয়ানিতে কুকুরের মাংস

 


৩০ টাকায় বিরানি বিক্রি করা প্রতিষ্ঠানটির এই ছবিটি অনেকেই পোস্ট করছেন এবং খুলনায় ঘটে যাওয়া আলোচিত ঘটনা কুকুরের মাংস বা মাংস দিয়ে বিরিয়ানি বিক্রয়ের যে ঘটনাটি ঘটেছে। 

সেটিকে উল্লেখ করে অনেকে বলছেন যে এই ৩০ টাকার বিরিয়ানি বিক্রেতা বা প্রতিষ্ঠান ৩০ টাকাতে কুকুরের মাংস দিয়ে বিরিয়ানি বিক্রি করতো ।

তবে আপনাদের জানা প্রয়োজন ৩০ টাকার বিরিয়ানিতে সব সময়ই এই বিক্রেতা বা প্রতিষ্ঠান মুরগির মাংস ব্যবহার করছেন। 


তার প্রতিষ্ঠানের নামে যে গুজব ছড়ানো হচ্ছে সে ব্যাপারে তার কাছে জানতে চাইলে তিনি বলেন, আমি কখনোই গরু বা খাসির মাংস ব্যবহার করিনি সব সময়ই আমি মুরগির মাংস দিয়েছি। 


৩০ টাকায় কি করে বিরিয়ানি দেন সে ব্যাপারে তার কাছে জানতে চাইলে তিনি বলেন, আমি এই উদ্যোগ নিয়েছি শুধুমাত্র কিছু মানুষকে বিরিয়ানির স্বাধ দিতে যারা হয়তো বছরে একবারও বিরিয়ানির স্বাদ পান না।
স্বল্প টাকায় বিরিয়ানি দেওয়া যায় মুরগির মাংসের বাজার দর এবং আমারা যে পরিমাণ বিরিয়ানি দেই এবং তাতে ছোট ছোট টুকরো করে মুরগি দেই, এভাবে ৩০ টাকায় বিরিয়ানি খাওয়ানো সম্ভব। 


তিনি আরো বলেন, সবসময় রাইস বেশি করে দিয়ে অল্প মুরগির মাংস দিয়েই এই বিরিয়ানি বিক্রি করেন। অল্প লাভ হলেও দীর্ঘদিন ধরে এভাবেই ব্যবসা করে আসছেন এই বিক্রেতা তার এই বিরিয়ানি বেশ জনপ্রিয়।

 

এ ব্যাপারে তিনি আইনের আশ্রয় নেবেন বলেও তিনি জানিয়েছেন। 


আমার ব্যক্তিগত মন্তব্য,

লেখাপড়ার জন্য দীর্ঘদিন খুলনায় থেকেছি তখন আমার অনেক বন্ধুদেরই দেখেছি এই বিরিয়ানি টা খেতে তবে কখনোই এই বিরিয়ানিতে আমি গরু বা খাসির মাংস দেখিনি।

এতটুকু আমি বলতে পারি যে তারা কখনোই তাদের বিরিয়ানিতে গরু বা খাসির মাংস ব্যবহার করেনি। তাই যারা এই ছবিটি পোস্ট করে এ ধরনের মন্তব্য করছেন তাদেরকে অনুরোধ করব দয়া করে পোস্টগুলো ডিলিট করুন মজার ছলে এমন কোন গুজব ছড়াবেন না যাতে কারো বড় ক্ষতি হয়ে যায়। ধন্যবাদ।

Previous Post
No Comment
Add Comment
comment url